খেলাধুলা

ভারতের হার : ট্রফি দেয়ার আগে যা বললেন মোদি

ভারতের হার : ট্রফি দেয়ার আগে যা বললেন মোদি

ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গড়ায় বিশ্বকাপ ফাইনাল। কিন্তু ভারত-অস্ট্রেলিয়ার ফাইনাল শেষ হওয়ার আগেই অনেকে স্টেডিয়াম ছেড়ে চলে যাচ্ছিলেন। ভারতের হার যেন তখন সময়ের অপেক্ষা কেবল। যেই আহমেদাবাদ সকালেও ছিল উৎসবমুখর, রাত নামতেই সেটিই যেন শ্মশান। চারদিকে সুনসান নীরবতা। গোটা ভারতজুড়েই ভর করেছে রাজ্যের নীরবতা।

রোববার (১৯ নভেম্বর) রাত ভুলে যেতে চাইবেন মোদীসহ গোটা ভারত। রোহিত শর্মার জায়গায় সোনলী ট্রফি উঠলো প্যাট কামিন্সের হাতে, স্বয়ং মোদীও কি ভেবেছিলেন এমন কিছু? কিন্তু তাই বলেতো আর আনুষ্ঠানিকতা থেমে থাকে না।

মোদী মঞ্চে এলেন, অস্ট্রেলিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী রিচার্ড মার্লেসকে নিয়ে বিশ্বকাপ শিরোপা তুলে দিতে কামিন্সের হাতে। ট্রফি হস্তান্তরের আগে মোদী পাশে থাকার কথা জানিয়ে এক্সে পোস্ট করেছেন। জানিয়েছেন, সব সময় রোহিতদের পাশে থাকার কথা।

পোস্টে মোদী লেখেন, ‘প্রিয় টিম ইন্ডিয়া, বিশ্বকাপে তোমাদের প্রতিভা এবং সংকল্প ছিল লক্ষণীয়। তোমরা দারুণ মনোভাব নিয়ে খেলেছো যা জাতির জন্য অপরিসীম গর্ব নিয়ে এসেছে। আমরা আজ এবং সব সময় তোমাদের পাশে আছি।’

সেমিফাইনাল পর্যন্ত দশে দশ পাওয়া ভারত ফাইনালে এসে যেন বদলে যায়। রানের ফোয়ারা ছোটানো টিমটি অলআউট হয় ২৪০ রানে। তাড়া করতে নেমে মাত্র ৪৩ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ভারতের তৃতীয় ট্রফির স্বপ্ন ভঙ্গ করে অজিরা জিতে নেয় ষষ্ঠ ট্রফি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button