ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে চুরির অভিযোগ

পিচ রোলার চুরি করেছেন ভারতীয় ক্রিকেটার পারভেজ রসুল! অভিযোগ করেছে তার রাজ্যেরই ক্রিকেট সংস্থা।

ভারতের হয়ে ১টি ওয়ান ডে ও ১টি আন্তর্জাতিক টি-২০ খেলেছেন। ঘরোয়া ক্রিকেটে তার নাম সর্বজনবিদিত। বিশেষ করে কাশ্মীরের সব চেয়ে জনপ্রিয় ক্রিকেটার তিনি। তার অফ স্পিন বোলিং ও মারকাটারি ব্যাটিংয়ের প্রশংসা করছেন অনেকেই। কিন্তু সেই তারকা ক্রিকেটার পারভেজ রসুলের বিরুদ্ধে উঠল পিচ রোলার চুরির অভিযোগ।

এই ক্রিকেটারের বিরুদ্ধে এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুলেছে জম্মু ও কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশন (জেকেসিএ)। শুধু অভিযোগই নয়, আইনি পদক্ষেপ নেওয়ার হুমকিও দেওয়া হয়েছে। এ বিষয়ে রসুলের কাছে সরাসরি ইমেইল পাঠিয়েছে জেকেসিএ।

রাজ্য সংস্থার কাছ থেকে এমন ইমেইল পেয়ে অত্যন্ত হতাশ হলেও বিনয়ের সঙ্গেই জবাব দিয়েছেন তারকা অলরাউন্ডার। কখনও কোনো পিচ রোলার নিয়ে যাননি বলে জানিয়েছেন রসুল। সঙ্গে রসুল প্রশ্ন তুলেছেন রাজ্য সংস্থার আচরণে, জন্মু ও কাশ্মীরের ক্রিকেটের জন্য নিজের সারা জীবন-মন সঁপে দেওয়া একজন আন্তর্জাতিক ক্রিকেটারের কি এমন ব্যবহার প্রাপ্য?

এমন গুরুতর অভিযোগের বিষয়টি সামনে আসায় ভারতের ক্রিকেটমহলে আলোড়ন পড়ে গেছে। অবশেষে চাপের মুখে পেছনে হাঁটার সিদ্ধান্ত নেয় জেকেসিএ।

জম্মু কাশ্মীর ক্রিকেট পরিচালনার জন্য বোর্ডের পক্ষ থেকে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির এক সদস্য ব্রিগেডিয়ার অনিল গুপ্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, ‘শুধু পারভেজ রসুল নয়, শ্রীনগর থেকে জম্মু কাশ্মীর ক্রিকেট সংস্থার ক্রিকেটীয় সরঞ্জাম নিয়েছে, সেই সব জেলা ক্রিকেট সংস্থাকেও ইমেইল করা হয়েছে। কোনো ভাউচার ছাড়াই জেলা সংস্থাগুলোকে ক্রিকেটীয় সরঞ্জাম বিলি করা হয়েছিল। অনেক জেলা সংস্থার ইমেইল এড্রেস আমাদের নেই। তাই সংশ্লিষ্ট জেলায় যার নামে ইমেইল এড্রেসে আমাদের কাছে নথিভুক্ত করা রয়েছে, তাদেরই মেইল করা হয়েছে। পারভেজ রসুল এই কারণেই অপমান বোধ করেছেন।’

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *