বার্সায় ফিরে অবসর নেবেন মেসি’

লা লিগা ছেড়ে গত মাসে লিগ ওয়ানের আঙিনায় ঢুকেছেন লিওনেল মেসি। কান্না ভেজা চোখে ২১ বছর পর বার্সেলোনা সমর্থকদের কাঁদিয়ে ফ্রান্সে পা রাখেন আর্জেন্টাইন তারকা।

তবে বার্সা ছেড়ে যেতে চাননি মেসি। যে কোনো মূল্যে বার্সায় থাকতে চেয়েছিলেন তিনি, চেয়েছিলেন কাতালান ক্লাবটিতে খেলেই ফুটবলকে বিদায় জানাতে। আর্জেন্টাইন তারকাকে ধরে রাখতে বার্সেলোনাও সর্বোচ্চ চেষ্টাটাই করেছে। কিন্তু নিয়মের মারপ্যাঁচে পড়ে ন্যু ক্যাম্প ছাড়তে হয়েছে তাকে। সংবাদ সম্মেলনে মেসি নিজে কেঁদেছেন, কাঁদিয়েছেন পুরো দুনিয়ায় ছড়িয়ে থাকা ভক্তদের।

টানা ২০ বছরের বেশি সময়, ৭৭৮টি ম্যাচ, ৬৭২ গোল, ৩৫টি শিরোপা – যার মধ্যে আছে ১০টি লা লিগা, ৪টি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি এবং এর বাইরে অসংখ্য ব্যক্তিগত রেকর্ড ও সম্মাননা জয়ের পর বার্সেলোনা ছেড়ে পিএসজিতে চলে যান মেসি। ফরাসি ক্লাবটির সঙ্গে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার।

তবে পিএসজিই মেসির শেষ গন্তব্য নয়, বার্সায় ফিরে ক্যারিয়ারের ইতি টানবেন আর্জেন্টইন তারকা। এমনটাই মনে করেন, আর্জেন্টিনা জাতীয় দল ও বার্সেলোনায় মেসির পূর্বসুরি হুয়ান রোমান রিকুয়েলম

তবে রিকুয়েলমের বিশ্বাস, এর আগে পিএসজির হয়ে একটি চ্যালেঞ্জ জিততে চান মেসি। সে চ্যালেঞ্জ হলো ফ্রেঞ্চ ক্লাবটির হয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতা।

সম্প্রতি ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন রিকুয়েলমে। তিনি বলেন, ‘মেসি সবার চেয়ে সেরা। সে বল নিয়ে খেলে। আমি মনে করি, পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতবে মেসি। এরপর বার্সেলোনায় ফিরে অবসর নেবে।’

বর্তমানে আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্সের সহ-সভাপতির দায়িত্বে থাকা রিকুয়েলমের মতে, মেসি দলে থাকতেই চ্যাম্পিয়নস লিগ জেতার বড় সুযোগ পিএসজির জন্য। এবার যদি পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ জিততে না পারে তাহলে আর কখনোই পারবে না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *