ওজন বাড়ার সঙ্গে যৌনমিলনের কী সম্পর্ক, কী বলছেন বিশেষজ্ঞরা, জানুন বিশদে

বিয়ে করলেই ছিপছিপে চেহারা গায়েব। কারণ বিয়ের পরই নাকি মেয়েরা মোটা হয়ে যায় একথা দীর্ঘদিন ধরেই বহুল প্রচলিত। এর পিছনের আসল কারণটা নিয়ে আজও ধোঁয়াশা। অনেকেই বলেন নিয়মিত সেক্স করলেই নাকি ওজন বাড়ে।  সত্যিই কি তাই, কী বলছেন বিশেষজ্ঞরা।
 

যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে এটা জানেন কি সঙ্গম শুধু শারীরিক তৃপ্তিই নয়, বরং  রোগেরও অব্যর্থ দাওয়াই।
 

বিয়ের পরই নাকি মেয়েরা মোটা হয়ে যায় একথা দীর্ঘদিন ধরেই বহুল প্রচলিত। এর পিছনের আসল কারণটা নিয়ে আজও ধোঁয়াশা।

অনেকের মতেই নিয়মিত সঙ্গমের ফলে ওজন বাড়তে থাকে মেয়েদের। যদিও বিজ্ঞানের মতে, একেবারেই তা নয়। বিয়ের সঙ্গে মেয়েদের মোটা হওয়া এবং সেক্সের কোনও সম্পর্ক নেই। এবং নিয়মিত সেক্স করলে কেউ মোটা হননা। এই ধারণা সম্পূর্ণ অবৈজ্ঞানিক।

বিশেষজ্ঞদের মতে, বিয়ের পরে অনেকেই মোটা হয়ে যায় একথা সত্য। কারণ হরমোনাল পরিবর্তনের জন্য এমনটা হয়ে থাকে।

বিয়ের পর মেয়েদের শরীর ভারী হয়ে যায়। বিশেষ করে কোমর, থাই, বক্ষদেশ, নিতম্বের আকার পরিবর্তন হয়ে যায়। এর একটাই কারণ শরীরের মধ্যে সেক্স হরমোনের নানারকম পরিবর্তন।

অনেকের আবার মোটা হওয়ার সঙ্গে মানসিক সন্তুষ্টি রয়েছে। সুখী দাম্পত্য জীবনে শারীরিক মিলন  ছাড়াও মানসিক শান্তিতেও ওজন বৃদ্ধি হয়।

অনেকের আবার মোটা হওয়ার সঙ্গে মানসিক সন্তুষ্টি রয়েছে। সুখী দাম্পত্য জীবনে শারীরিক মিলন  ছাড়াও মানসিক শান্তিতেও ওজন বৃদ্ধি হয়।

দাম্পত্যকে শক্ত রাখ

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *