এসএসসি পরীক্ষার্থীদের জন্য বিশাল বড় দুঃসংবাদ!

সংক্ষিপ্ত হচ্ছে না ২০২২ সালের এসএসসির সিলেবাস তাই বলা যায় যে…..

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০২২ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। এই সিলেবাসের ভিত্তিতেই পাঠদান শেষে পাবলিক পরীক্ষা নেয়া হবে। এরপরও যদি শিক্ষার্থীরা আন্দোলন করে সিলেবাস আরো সংক্ষিপ্ত করার দাবি জানাই সেটি আর করা হবে না।বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত চ’ক্ষু চিকি’ৎসা ও ডায়া’বেটিস পরীক্ষা অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি।

 

 

 

দীপু মনি বলেন, করোনা পরিস্থিতির কারণে চলতি বছর ও আগামী বছরের এসএসসি-এইএসসি পরীক্ষার্থীদের সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। সেই সিলেবাস শেষ করে পরীক্ষা আয়োজন করা হবে। এ জন্য শিক্ষার্থীদের পাঠদানের প্রতি মনোযোগী হওয়ার পরামর্শ দেন তিনি।

 

 

সম্প্রতি প্রকাশিত ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) শিক্ষা প্রতিষ্ঠানে এমপিও দুর্নীতি প্রতিবেদন সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী বলেন, টিআইবির প্রতিবেদন আমরা দেখেছি, এ বিষয়ে আমরা পর্যবেক্ষণ করছি। দ্রুত সময়ের মধ্যে টিআইবির প্রতিবেদন সংক্রান্ত বিষয়ে সংবাদ সম্মেলন করা হবে। সেখানে এ বিষয়ে সার্বিক বিষয় তুলে ধরা হবে।

 

এর আগে চক্ষু চিকিৎসা ও ডায়াবেটিস পরীক্ষা উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, পত্রিকা খুললেই শুধু নেগেটিভ নিউজ চোখে পড়ে। এতে করে মানুষের আত্মবিশ্বাস কমে যায়। সে কারণে নেগেটিভ নিউজ এর পাশাপাশি পজিটিভ নিউজ কে গুরুত্ব দিয়ে তা প্রকাশ করতে হবে। মানুষ সকালে ঘুম থেকে উঠে পজিটিভ নিউজ পড়লে তার দিনটি ভালো কাটবে, দিলে ভালো একটি কাজ করার উৎসাহ তৈরি হবে বলে মন্তব্য করেন তিনি।

 

এসময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি আর্কিটেক্ট নিখিল চন্দ্র গুহ, সাধারণ সম্পাদক মশিউর রহমান খান প্রমুখ।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *