আমি ছেলে নই, তৃতীয় লিঙ্গের মানুষ’

দর্শকের প্রত্যাশা মতোই শামীম হাসান সরকার নিজের নতুন নাট’কে অ’ভিনয়ের কোনো খামতি

রাখলেন না। চরিত্র নির্বাচনের ক্ষেত্রে নিজেকে প্রতিনিয়তই ভাঙছেন। হাজির হচ্ছেন ভিন্ন ভিন্ন সব

চরিত্র নিয়ে নেটিজেনদের সামনে। সেসব চরিত্রগুলোও দর্শক মহলে প্রশংসিত হচ্ছে।এবার আরেকবার

চ’মক নিয়ে আসছেন শামীম হাসান সরকার। আর এ চরক দেখে রীতিমতো চ’মকে উঠলেন তার ভক্তরা।

কারণ নাট’কে তৃতীয় লি’ঙ্গের মানুষ হয়ে আসছেন তিনি। গল্পের প্রেক্ষাপট একজন তৃতীয় লি’ঙ্গের মানুষের সমাজের জীবনযাপন নিয়ে।তবে নাট’ক নাম এখনো চুড়ান্ত হয়নি।এটি পরিচালনা করছেন মুহাম্ম’দ মিফতা আনান।এতে শামীম হাসান সরকারের পাশাপাশি আরও অ’ভিনয় করেছেন সাবেরী আলম, শহীদুজ্জামান সেলিম, ফরহাদ লিমন প্রমুখ।

নতুন নাট’কে অ’ভিনয় প্রসঙ্গে শামীম হাসান সরকার জানান, ‘এই নাট’কে আমি ছে’লে হয়ে জন্মাই। এর ফলে আমা’র নাম থাকে নয়ন। পরে জানা যায়, আমি ছে’লে নই, তৃতীয় লি’ঙ্গের মানুষ। তখন নামটিও বদলে যায়। নয়ন থেকে হয়ে যাই নয়না। নাট’কটির মাধ্যমে বিনোদনের পাশাপাশি একটি গুরুত্বপূর্ণ মেসেজ দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘তৃতীয় লি’ঙ্গের মানুষ সাজার জন্য মেকআপ নেওয়াটা ছিল বেশ চ্যালেঞ্জিং। কারণ জীবনে কখনো এই চরিত্র করিনি। আমাকে যিনি মেকআপ করিয়েছেন, তিনি ‘কমন জেন্ডার’ সিনেমাসহ আরও বড় বড় কাজ করেছেন। শাড়ি, চুড়ি, ব্লাউজ সব ঠিক রেখে অ’ভিনয় করাটা এত সহ’জ ছিল না।’

তৃতীয় লি’ঙ্গের মানুষ সাজতে সহযোগিতা করার জন্য জোবায়ের জাহিদ, কে এ আমিন, মাহাফুজ মুন্না প্রমুখের কাছে কৃতজ্ঞতাও প্রকাশ করেন শামীম হাসান সরকার।

সম্প্রতি সাভা’র ও তেজগাঁওয়ে নাট’কটির শুটিং সম্পন্ন হয়েছে। আগামী ঈদে নাট’কটি প্রচার হবে কোন একটি বেসরকারি টিভি চ্যানেলে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *