আফগান ক্রিকেটের উন্নয়নের ঘোষণা তালেবানের

তালেবান অভ্যুত্থানের কারণে আফগানিস্তান ক্রিকেট দলের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়া নিয়ে যে শঙ্কা দেখা দিয়েছে, তা উড়িয়ে দিয়েছেন তালেবান মুখপাত্র সুহাইল শাহীন।

তালেবান মুখপাত্র সুহাইল শাহীন উর্দু নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, তালেবানরাই তো আফগানিস্তানে ক্রিকেট এনেছে। এখন তারা ক্ষমতায় গেলে ক্রিকেট খেলা অব্যাহত থাকবে এবং ক্রিকেটের উন্নয়নে কাজ করা হবে।

সুহাইল শাহীন বলেছেন, আফগান ক্রিকেট টিমের খেলা অব্যাহত থাকবে। ক্রিকেটের উন্নতি সাধনে আমরা অতীতের মতো কাজ করব। যে সময় আমরা ক্ষমতায় ছিলাম, তখন আফগান ক্রিকেট তো আমরাই সারাবিশ্বে চিনিয়েছি।

তালেবান এই মুখপাত্র নিজের ক্রিকেট খেলা দেখার স্মৃতিচারণ করে বলেন, আমার মনে পড়ে, আমি আর মোল্লা আব্দুস সালাম জায়ীফ ভাই তালেবান শাসনামলে আমাদের খেলা দেখতে পাকিস্তান সফর করেছিলাম। ইসলামাবাদে আফগানিস্তানের সঙ্গে পাকিস্তানের খেলা ছিল। সরাসরি খেলা দেখার অভিজ্ঞতাই অন্যরকম। আমাদের আফগান খেলোয়াড়রা সেই সময় ম্যাচ জিততে অনেক চেষ্টা করেছে। সেই ম্যাচে পাকিস্তান খুব কম ব্যবধানে জিতেছে।

প্রসঙ্গত, তালেবান অভ্যুত্থানে শঙ্কিত আফগান তারকা ক্রিকেটার রশিদ খান এক টুইট বার্তায় বলেছেন, আমার দেশ সংকটের শিকার, আমাদের যেন বিশ্ববাসী এ অবস্থায় ছেড়ে না দেয়।

রশিদ খানের এমন টুইটের পরই অক্টোবর-নভেম্বরে আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের খেলা নিয়ে শঙ্কা দেখা দেয়।

তবে আফগান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিকমত হাসান উর্দু নিউজকে বলেছেন, আফগানিস্তান ক্রিকেট দল আগামী মাসে পাকিস্তানের সঙ্গে শ্রীলংকায় সিরিজ খেলতে সফর করবে। আমরা আশা করছি এ সফরটি নিয়ে কোনো সমস্যা হবে না।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা উর্দু নিউজকে বলেছেন, আফগানিস্তানের ক্রিকেটকে যারা ভালোবাসে তারা তালেবানদের ক্ষমতায় আসা নিয়ে দুশ্চিন্তা করে না। কারণ সবাই জানে, তালেবান ক্রিকেটপ্রেমী। তথ্যসূত্র; যুগান্তর

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *